Search This Blog

Thursday, September 6, 2018

মোবাইল দিয়ে অনলাইন ইনকামে সতর্কতা। সঠিক সাইট নির্বাচন ও নতুন ভাল মানের সাইট খুঁজে বের করার উপায়

  1. আসলামুয়ালাইকুম, আশা করি আপনারা ভাল আছেন? তো আজকে মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করার সতর্কতা, সঠিক সাইট নির্বাচন,নতুন ভাল সাইট খুজে বের করার পদ্ধতি নিয়ে আলোচনা করব! মনোযোগ সহকারে পোস্ট টি পড়ুন!


মোবাইল দিয়ে কি অনলাইনে ইনকাম করা যায়?

আসলে এই কথাটি অনেক যুক্তি পূর্ন । কারন অনলাইনে ইনকাম করার অনেক উপায় আছে।
মোবাইল দিয়েও ইনকাম করা যায়। খুব বেশি না শুধু মোবাইল খরচ চালানোর মত। তবে আমি অনেকে দেখেছি তারা ভাল পরিমান ইনকাম করে। ৩০০০-৮০০০ পর্যন্ত। তারা যে ইনকাম করে কিন্তু ওদের ব্রেন অনেক শক্তিশালী। কারন মোবাইল ইনকাম করা এত সহজ নয়। আজ কাল ফেসবুক গ্রুপ সহ বিভিন্ন ওয়েবসাইট,ব্লগে নানা করম সাইট পাওয়া যায়। আসলে তাদের অধিকাংশ স্কেম বা পেমেন্ট দেয় না।  এর কারন কি জানেন? যে আপনাকে সাইট টা দিচ্ছে সে যে কোথাও থেকে সংগ্রহ করে একাউন্ট করে রেফার ইনকামের জন্য তার লিংক শেয়ার করে। আর সেখানে আপনি একাউন্ট করে কাজ করার পর টাকা পাচ্ছেন না।
আবার এখন অনেক বাটপার হয়েছে। আরনিং এপস তৈরি করে প্লেস্টোরে এ পাবলিশ করে,গুগোল এড বসিয়ে এমবোড আর এডসেন্সের মাধ্যমে টাকা ইনকাম করছে। আর তাদের এপের নাম বিভিন্ন গ্রুপ,ওয়েবসাই,ব্লগে প্রকাশ করে আপনাদের দ্বার কাজ করে নিয়ে ওটা এডসেন্সে শত শত ডলার জমাচ্ছে।

তাই সঠিক সাইট নির্বাচন করাটা নতুনদের জন্য অনেক কষ্টের । অনেকে যখন নতুন আসে যে যাই বলে তার সাথেই কাজ করে। কিন্তু পরে দেখা যায় তারা পেমেন্ট পায় না । এতে যেমন সময় লস সাথে Mb খরচের টাকাও ওঠে না। পরে শুধু হতাশায় ভোগে। তাই আপনি নতুন হন বা পুরাতন হন?আপনাকে আগে সঠিক সাইট নির্বাচন পদ্ধতি জানতে হবে তবেই ইনকাম।


নতুন ইনকাম সাইট খুঁজে বের করার উপায়?

মোবাইল ইনকাম সাইট গুলো দুই ধরনের পাওয়া যায়। ইনভেস্টমেন্ট আর ফ্রি। দুই সাইট থেকেই ইনকাম করা যায়। তবে এই ধরনের ইনকাম ওয়েবসাইট ও এপস গুলো বেশিদিন থাকে না । তাই কিভাবে সাইট খুঁজে বের করবেন।

আপনি যদি মনে করেন যে এই মাসে কোন নতুন ইনকাম সাইট আসল কি না? বা এই বছরে নতুন ইনকাম সাইট কোনটি? যে কোন সাল মাসের জন্য? এই ভাবে গুগলে সার্স করুন"নতুন মোবাইল ইনকাম সাইট 2018/2017/2016/2015 মাস হলে অক্টবর/নভেম্বর/ডিসেম্বর ইত্যাদি"
আর যদি কোন পিটিসি সাইট খোঁজেন তাহলে খুঁজুন
নতুন পিটিসি সাইট,মোবাইল ইনকাম পিটিসি সাইট ঠিক আগের মত করে। আশা করি বুঝতে পারবেন।


সঠিক সাইট নির্বাচন পদ্ধতি!

আপনি যখন কোন সাইট পেলেন। যেমন রিং আইডির কথাই বলি । এই সাইট কে না চেনে। অনেকে পেমেন্ট পাইছে আবার অনেকে পায় নি। এর কারন কি যানেন। এটা আপনার নির্বাচন ভুল। 
যখন আপনাকে কোন সাইটে কেউ রেফার করাতে চাইবে তখন রেফার লিংকের মাধ্যমে ওয়েব সাইট টি তে যাবেন। তারপর দেখবেন ওয়েব সাইট টির নাম কি? ওই নামে playstor গিয়ে সার্স করে দেখুন যে কোন Apps আছে কি না । যদি থাকে তাহলে Apps এ প্রবেশ করে রিভিউ গুলো দেখুন। ডাউনলোড কত,এপস এর রেটিং কত,কে কেমন রিভিউ দিয়েছে। সব গুলো রিভিউ চেক করবেন। তারপর দেখবেন কে কি বলছে। যদি দেখেন বেশিভাগ লোক Apps টিতে ভাল রিভিউ দিয়েছে তাহলে এখান থেকে আপনার পেমেন্ট পাওয়ার সম্ভবনা রয়েছে। আর যদি দেখেন বেশি ভাগ লোক Apps টিতে খারাপ রিভিউ দিয়েছে তাহলে কাজ করবেন না।
যেমন:- The apps is very bad.They don't payment.

I also withdrew my payment 2/3 days ago but payment isn't add my account.

The apps bad.

Don't loss your present time for the apps it is very wrong.

এই ধরনের কিছু পেলে অবশ্যই এড়িয়ে চলবেন। এপস এর ক্ষেত্রেও এই বিষয় গুলো খেয়াল রাখবেন।
আর যদি Apps না হয়ে শুধু website হয় তাহলে গুগোলে সার্স করে দেখুন।

ধরুন যে কোন একটা সাইটের নাম, 
যেমন zagl সাইট।
এখন আপনি গুগলে সার্স দিন Zagl সাইট কত দিন থেকে আছে? এটা পেমেন্ট দেয় কি না? এই সাইটে কাজের লোকসংখ্যা কেমন? কে কতবার পেমেন্ট পাইছে,এখন সাইটি কেমন? যে কোন একটা তথ্য আপনি পেয়ে যাবেন । আগে বাংলায় সার্স করে দেখুন। যদি কোন তথ্য না পান তাহলে ইংরেজি দিয়ে সার্স করুন। তারপর পেজটি বাংলায় অনুবাদ করে পড়ে নিন। দেখবেন আপনি এই সাইটের বিস্তারিত পেয়ে যাবেন।
বিশ্বাস না হলে এখনি আপনার কোন সাইটের নাম জানা  থাকলে করে দেখতে পারেন।

অনেক সময় ফেসবুক গ্রুপ গুলোতে কিছু ইনভেস্টমেন্ট সাইট পাওয়া যায়। যেখানে রেফার করার জন্য অনেকে পোষ্ট করে। দেখা যায় বেশিভাগ ক্ষেত্রে একাউন্ট এক্টিভের কথা বলে আপনার কাছ থেকে টাকা নিয়ে ব্লক করে দেয় এবং টাকা মার দেয়। লেনদেনের আগে অবশ্যই গ্রুপ এডমিন/মডারেটরদের সাহায্য নিয়ে লেনদেন করবেন।

এইসব করলেই যে আপনি ১০০% নিশ্চিত ইনকাম করতে পারবেন? তার নিশ্চয়তা আমি দিতে পারব না। যেহুতু আমি কোন সাইট তৈরি করি না। তবে ভালসাইট খুঁজে বের করার কিছু উপায় শেয়ার করলাম।

আমিও আপনাদের মত রক্ত মাংসে গড়া মানুষ । তাই কোথাও ভুল থাকলে ক্ষমা করবেন?
আপনার যদি কোন কিছু বলার থাকে? তাহলে অবশ্যই কমেন্টে বলবেন আমি তার সমাধান দেওয়ার চেষ্টা করব। আবার দেখা হবে নতুন কোন টিউন দিয়ে। আজ এ পর্যন্তই।

ধন্যবাদ

No comments:

Post a Comment