Search This Blog

Thursday, September 20, 2018

সিঙ্গার দিচ্ছে ৪০০০টাকায় ল্যাপটপ। ছাত্র,শিক্ষক,ও নিম্নমানের চাকরি প্রাপ্তদের জন্য বিস্তারিত আলোচনা






টিভিতে বিজ্ঞাপন দেখলাম সিংজ্ঞার দিচ্ছে চারহাজার টাকায় ল্যাপটপ। তাও আবার ডেল এবং এইচ পি।
আসলে সত্যি কি তারা চারহাজার টাকায় ল্যাপটপ দিচ্ছে?? প্রথমত একটু মাথাটা ঘুরেই গেছিল প্রায়। যাক পরে তার সমাধান পেলাম।
সিজ্ঞার ৪০০০ টাকা দিয়ে ল্যাপটপ দিচ্ছে । এই সুযোগ সুধু শিক্ষক এবং ছাত্রদের জন্য। সবার জন্য নয়। তবে এমনটি ভেবে নিলেই হবে না আপনাকে চার হাজার টাকায় ল্যাপটপ দিচ্ছে?
আপনি ৪০০০ টাকা দিয়ে ওদের কাছ থেকে ল্যাপটপ নিতে পারবেন? আর মাসিক ২০৬৭ টাকা করে কিস্তি দিতে হবে। আট মাসে তারা আপনাকে টাকা শোধ দেওয়ার সুযোগ দিবে! এর জন্য বাড়তি কোন টাকার লভ্যাংশ নিবে না। বিনা সুদে আপনি চার হাজার টাকা জমা দিয়ে ডেল অথবা এইচপি ল্যাপটপ নিতে পারবেন। আর শোধ করবেন আট মাসে।
তাই দেরি না করে এখনি কিনতে পারেন আপনার নিকটস্থ সিজ্ঞার শপ থেকে। একদম সহজ ২০৬৭ টাকা মাসিক কিস্তিতে আর শোধ করুন আট মাসে

Wednesday, September 19, 2018

অনলাইনে জরিপ কাজ করে ইনকাম করুন বাংলাদেশ থেকে

ইন্টারনেটের বাইরে এমন অনেক কোম্পানি রয়েছে যারা অনলাইন জরিপের জন্য বৈধ বাজার গবেষণা হিসাবে অর্থ প্রদান করে।এদের কয়েকটি Servey উত্তর দিয়ে আপনি তাদের সাথে অংশ নিয়ে অনেক অর্থ উপার্জন করতে পারেন। এটি কোনও পণ্য বা কোনও ব্যাংক বা কোনও গবেষণা হিসাবে হতে পারে। এটি সম্পুর্ন একটা গবেষনা বিষয়। 
আপনি শুধু তাদের সাথে নিবন্ধন করবেন। তাদের সাথে নিবন্ধন করার পরে তারা আপনাকে তাদের জরিপের অংশ নিতে দিবেন। Servey সব প্রশ্নের উত্তর আপনাকে দিতে হবে। এর জন্য তারা আপনাকে একটা নিদ্রিষ্ট পরিমান অর্থ প্রদান করবে।শুধু চেক আউটের জন্য কয়েকটি সাধারণ প্রদত্ত সার্ভে ওয়েবসাইট। এগুলোতে চেষ্টা করে দেখতে পারেন www.surveyclub.com , www.surveysavvy.com , www.acop.com 
আপনি এই সাইট গুলোতে কাজ করতে পারেন। অথবা গুগোল থেকে আরো ভালো কিছু সাইট খুজে বের করতে পারেন।সুতরাং, আপনি সহজেই সারা বাংলাদেশ থেকে এই প্রদত্ত সার্ভে কোম্পানিগুলির অংশ নিতে পারেন। 

হ্যাকিংয়ে সাবধানতা ও সঠিক পদ্ধতিতে জিমেইলও ফেসবুক আইডি হ্যাকিং করুন।

আসলামু ওয়ালাইকুম, আশা করি ভাল আছেন? আজকের বিষয় হচ্ছে সঠিক পদ্ধতিতে ফেসবুক আইডি ও জিমেইল হ্যাক করা। সুতারাং পোষ্টি একটু মনোযোগ সহকারে পড়ুন।

হ্যাকিংয়ে সাবধানতা?

আসলে আমিও হ্যাকিং পাগল। আর হ্যাকিং করা খুব সহজ না। আবার অনেক সহজ । তবে এর কাজ সঠিক ভাবে জানাটাই বড় কথা। কিন্তু কজন আর হ্যাক করতে পারে? হ্যাকিং করতে গিয়ে নিজেই হ্যাক হয়ে যায়। এর কারন হচ্ছে সঠিক ওয়েবসাইট বা এপস সমন্ধে জ্ঞান না থাকা। এখন গুগোলে অনেক ধরনের সফটওয়্যার ও এপস পাওয়া যায়। যেগুলোর বেশি ভাগ ফেক। এইসব ওয়েবসাইট,সফটয়্যার ও এপস ব্যাবহার করতে যখন আপনি কম্পিউটার ল্যাপটব অথবা মোবাইল ব্যবহার করতে যাবেন তখন হঠাৎ হিডেন কিলার আপনার মোবাইলে প্রবেশ করবে? যার সাহায্য হ্যাকাররা আপনার সব তথ্য জানতে পারবে। এইটা কি হল?হ্যাকিং করতে গিয়ে বরং নিজে হ্যাক হয়ে গেলেন। এই ধরনের হিডেন কিলার গুলো বড় ধরনের ক্লিনার দিয়ে রিমুভ করআ যায়। তাই আগে সঠিক পদ্ধতিতে হ্যাকিং জানতে হবে? তবে কিছু কিছু সাইট আছে যেগুলে টাকার বিনিময়ে ফেসবুক জিমেইল হয়্যাক করে দেয় কিন্তু অনেক দামের হয়ে থাকে । 

উদাহরনস্বরুপ এমন দুটো সফটওয়্যার এর নাম ”dpwallinone password finder” এবং ‘PassWord Hunter V2.1′ এই দুটো ইনস্টল  করে দেখলে মনে হয় এটা দিয়েই ফেসবুক আইডি ও জিমেইল হ্যাক করা যাবে। কিন্তু যখন এই দুটো ব্যাহার করবেন? তখন দেখবেন কিছু নাই এমনি এটকা ভুল পাসওয়ার্ড আপনাকে দিয়েছে? এমন আরো অনেক এপস আছে । বিভিন্ন ওয়েবসাইট,ব্লগসাইট ও ইউটিউবে এসবের রিভিউ দেখাচ্ছে। আসলে এগুলো ফেক? এন্ড্রয়েড এপ কিছু,Facebook password hack,gmail hak,Facebook lock,Facebook password,gmail hack,gmail password hack, smart lock এই ধরনের অনেক এপিকে পাওয়া যায় গুগুলে আসলে,এগুলো ফেক যখন আমি এই এপস গুলো ব্যববার করতে যাই। যা য়া চায় সব দেই। তারপর একটা পাসওয়ার্ড দেয়। যখন এই পাসওয়ার্ড সেই জিমেইল অথবা ফেসবুক আইডিতে দিয়ে login করতে যাই, কিন্তু এই পাসওয়ার্ড কাজ করে না। কখনো এই ধরনের পাসওয়ার্ড  হ্য়াক সফটওয়্যার ,এপস বা ওয়েবসাইট পান তখন অবস্যই সাবধানের সাথে ব্যবহার করবেন। আমি অনেক বার এসব সমস্যার সম্মুখিন হয়েছি। ভুয়া সাইট গুলোতে গেছি এবং উল্টা নিজেই হয়াক হয়েছি । তাই সঠিক সাইট নির্বাচন করাটা আগে উচিৎ।




আবার কিছু পেইড ওয়েবসাইট, সফটয়্যার ও এপস পাওয়া যায়। হ্যাকিয়ের প্রোজনিয় তথ্য দিবেন তারপর আপনাকে বলবে যে আমরা আপনার পাসওয়ার্ড সফলতার সাথে হ্য়াক করেছি ? পাসওয়ার্ডটি পেতে আপনাকে xPklxBcck227 hjdxbk এই ধরনের কিছু অথবা যেকোন ওয়ালেট একাউন্টের ঠিকানা দিয়ে বলবে 70$ অথবা 80$ টাকা পাঠান ?তারপর আপনি পাসওয়ার্ড পাবেন । এই ধরনের সাইট গুলো একবারেই ভুয়া। যেমন  cyber-trace.com এই সাইট। বিশ্বাস না হলে গিয়ে একটু দেখতে পারেন।

সঠিক পদ্ধতিতে হ্যাক রকার উপায়?

হ্যাকিং এর জন্য সাধারনত প্রোগ্রামিং যানা থাকতে হবে। এই কাজ গুলো সাধারনত প্রোগ্রামারাই পারে। তবে এত সহজ নয় ।  যারা এই ধরনের হ্যাকিং কিছু তৈরি করে ওদের ব্রেন যে কত? তা বলা বাহুল্য। ওদের মেধার প্রশংসা করা যায়। তবে প্রোগ্রামি না জানলেও হ্যাকিং করা যায়। ভিভিন্ন প্রোগ্রামারা হয়াকিং টুলস গুলো ফ্রিতে দিয়ে থাকে । এগুলো আপনাকে গুগোল থেকে খুঁজে বের করতে হবে? যখন কোন হ্যাকিং টুলস ,ওয়েবসাইট,এপস পাবেন? তখন এইসব সাইটের নামের সাথে "scam/does’nt work/is fake" লিখে গুগলে সার্স করবেন? তাহলে ফেক কি না এর সঠিক উত্তর পেয়ে যাবেন। কোন ওয়েবসাইট ব্ললগ সেই সাইটি নিয়ে কিছু না কিছু আলোচনা করেছে।
সাধারনত আমি এভাবেই হ্যয়াকিয়ের কাজ করে থাকি । এবং এই ভাবে সঠিক সফটয়্যার এপস ওয়েবসাইট খুজে বের করি। গুগলে সার্স করলে অনেক কিছুই পাওয়া যায়। একটা কথা মনে রাখবেন মনে যা চায় তাই গুগলে খুঁজলে পাবেন ।

আজকের মত এখানেই শেষ। আমি আপনাদের মতই মানুষ । সুতারাং কোথাও ভুল থাকলে ক্ষমা করবেন!
ধন্যবাদ

Tuesday, September 18, 2018

হ্যাং হওয়া ও স্লো মোবাইল ফাস্ট করুন নতুন মোবাইলের মত ১০০% গ্যারান্টি!!

আসলামু ওয়ালাইকুম, আশা করি ভাল আছেন? আজকে আলোচনা করব কিভাবে স্লো মোবাইল নতুন মোবাইলের মত সুপার ডুপার ফাষ্ট করবেন? হ্যাং হওয়া থেকে বাঁচাবেন । একটু মনোযোগ সহকারে পড়ুন? অনেক উপকার হবে।


হ্যাং ও স্লো মোবাইল নতুন মোবাইল মত ফাস্ট করার উপায়?
আজকে যে বিষয়টি আপনাদের সাথে শেয়ার করব,এটা সম্পুর্ন আমার নিজের অভিঙ্গতা। আমি নিজেই এর চাক্ষুস প্রমান। হয়ত আপনার প্রথমে বিশ্বাস হবে না? তবে একবার ব্যবহার করলেই বুঝতে পারবেন আমি মিথ্যা না সত্য বলছি?



এটি একটি এন্ড্রয়েড এপস। এটা আপনার ফোনের ব্যাকগ্রাউন্ড ফোল্ডার রিমুভ করে দিবে। এবং আপনার ফোন ফাস্ট করবে। আপনি কি জানে এই ফোল্ডার গুলো আপনি দেখতে পান না?। এমনকি চাইলে যে কোন ক্লিনার দিয়ে রিমুভ করতে পারবেন না। আসলে ভাইরাস বলতে এগুলোকেই বোঝায়? ভাইরাস অন্য কিছু নয়। যা আপনার ফোনে দির্ঘদিন থাকার ফলে ফোন হয়াং পর্যন্ত করে । মাঝে মাঝে ডিস্পেলের আলো অফ করে দেয়। তো আর বেশি বকবক না করে কাজের কথায় চলে যাই। 
কথায় আছে না যে বেশি ভাল,সে কখনো নিজের প্রশংসা করে না । ঠিক তেমনি এই এপস টি।


উপরের ছবিতে এপসটি দেখতে পাচ্ছেন । অথবা এখান থেকে ডাউনলোড করুন:-https://play.google.com/store/apps/details?id=com.radefffactory.folder cleane
মাত্র ২এমবি এপস

১.আপনি Playstor থেকে EF Clean apps টি install করুন। 
২.Open করে Clean লেখাটিতে ক্লিক করুন?
এরপর কিছুক্ষন ক্লিন হবে?
যেহুতু আপনি প্রথমবার করবেন।
এরপর কিছু ফোল্ডার আপনি দেখতে পাবেন। টেনশন নেই আপনার ফোনের কোন ফাইল ডিলেট হবে না? আবার ক্লিনে ক্লিক করুন?
ব্যাস আপনার কাজ শেষ। এবার বের হয়ে দেখুন আপনার ফোনটি কত ফাস্ট কাজ করতেছে।
এই ক্লিনের কাজটি প্রতিদিন করার দরকার নেই! সপ্তাহে এক দিন অথবা দুই দিন করলেই হবে।
বিশ্বাস রাখুন আপনার অনেক উপকার হবে?আমি একটি মিথ্যা বলি নি।
আমিও মানুষ তাই কোথাও ভুল থাকলে ক্ষমা করবেন। আজকের মত এখানেই। 
========={
ধন্যবাদ

Thursday, September 13, 2018

Beiman (বেঈমান) Arman Alif || Beiman Easy Mobile Piano Tutorial



আরমান আলিফের নতুন একটি গান বেঈমান। গানটির পিয়ানো টিউটরিয়াল দেওয়া হল। অনেক সুন্দর হয়েছে দেখুন। আর ভাল লাগলে অবশ্যই আমার Chanel টি subscribe করবেন ।

Friday, September 7, 2018

ব্লগ সাইট ডিলেট করুন। অতিরিক্ত ব্লগ সাইট ডিলেট করার উপায়

আসলামু ওয়ালাইকুম, আশা করি ভাল আছেন? আজকে শেয়ার করব কিভাবে আপনার অতিরিক্ত ব্লগসাইট ডিলেট করবেন। তার জন্য নিচের স্টেপগুলো ফলো করুন।


প্রথমে আপনার ব্লগসাইটের ড্যাসবোর্ডে গিয়ে যে ব্লগসাইটি ডিলেট করবেন সেইটা সিলেক্ট করুন।
নিচের ছবিটি একটু দেখুন?





খুন আমি আমার ব্লগসাইট Digonto সিলেক্ট করেছি। আপনি আপনার ব্লগসাইট সিলেক্ট করবেন। মনে রাখবেন ভুল যেন না হয়।


তারপর Setting এ ক্লিক করে other/অন্যান্য তে ক্লিক করুন? ওখানে দেখবেন ডিলেট ব্লগসাইট লেখা আছে ওইটাতে ক্লিক করুন?
নিচের ছবিটা একটু দেখতে পারেন?






যখন ডিলেটে ক্লিক করবেন তখন Conform ভাবে আপনাকে ডিলেট করতে বলবে! এখন আপনি conform ডিলেটে ক্লিক করুন ব্যাস আপনার কাজ শেষ।
নিচের ছবিটা একটু লক্ষ করুন 
অথবা


যদি আপনি মনে করেন যে আবার আপনি সাইটি 

ফেরত পেতে চান তাহলে 90 দিনের মদ্ধে নতুন একটা সাইট ওই নামে ঐ জিমেইল দিয়ে খুলবেন। কতটা কাজ করবে তা পরের ব্যাপার। কিন্তু যে সাইট টি আপনি ডিলেট করতে চান? ওই সাইট আগে সিলেক্ট করবেন ? ঠিক যেভাবে পোষ্ট করার সময় যেভাবে আপনার সাইটি সিলেক্ট করেন। ধন্যবাদ
সব কিছু সাবধানের সাথে করবেন ভুল হলে কিন্তু সর্বনাশ।





Thursday, September 6, 2018

মোবাইল দিয়ে অনলাইন ইনকামে সতর্কতা। সঠিক সাইট নির্বাচন ও নতুন ভাল মানের সাইট খুঁজে বের করার উপায়

  1. আসলামুয়ালাইকুম, আশা করি আপনারা ভাল আছেন? তো আজকে মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করার সতর্কতা, সঠিক সাইট নির্বাচন,নতুন ভাল সাইট খুজে বের করার পদ্ধতি নিয়ে আলোচনা করব! মনোযোগ সহকারে পোস্ট টি পড়ুন!


মোবাইল দিয়ে কি অনলাইনে ইনকাম করা যায়?

আসলে এই কথাটি অনেক যুক্তি পূর্ন । কারন অনলাইনে ইনকাম করার অনেক উপায় আছে।
মোবাইল দিয়েও ইনকাম করা যায়। খুব বেশি না শুধু মোবাইল খরচ চালানোর মত। তবে আমি অনেকে দেখেছি তারা ভাল পরিমান ইনকাম করে। ৩০০০-৮০০০ পর্যন্ত। তারা যে ইনকাম করে কিন্তু ওদের ব্রেন অনেক শক্তিশালী। কারন মোবাইল ইনকাম করা এত সহজ নয়। আজ কাল ফেসবুক গ্রুপ সহ বিভিন্ন ওয়েবসাইট,ব্লগে নানা করম সাইট পাওয়া যায়। আসলে তাদের অধিকাংশ স্কেম বা পেমেন্ট দেয় না।  এর কারন কি জানেন? যে আপনাকে সাইট টা দিচ্ছে সে যে কোথাও থেকে সংগ্রহ করে একাউন্ট করে রেফার ইনকামের জন্য তার লিংক শেয়ার করে। আর সেখানে আপনি একাউন্ট করে কাজ করার পর টাকা পাচ্ছেন না।
আবার এখন অনেক বাটপার হয়েছে। আরনিং এপস তৈরি করে প্লেস্টোরে এ পাবলিশ করে,গুগোল এড বসিয়ে এমবোড আর এডসেন্সের মাধ্যমে টাকা ইনকাম করছে। আর তাদের এপের নাম বিভিন্ন গ্রুপ,ওয়েবসাই,ব্লগে প্রকাশ করে আপনাদের দ্বার কাজ করে নিয়ে ওটা এডসেন্সে শত শত ডলার জমাচ্ছে।

তাই সঠিক সাইট নির্বাচন করাটা নতুনদের জন্য অনেক কষ্টের । অনেকে যখন নতুন আসে যে যাই বলে তার সাথেই কাজ করে। কিন্তু পরে দেখা যায় তারা পেমেন্ট পায় না । এতে যেমন সময় লস সাথে Mb খরচের টাকাও ওঠে না। পরে শুধু হতাশায় ভোগে। তাই আপনি নতুন হন বা পুরাতন হন?আপনাকে আগে সঠিক সাইট নির্বাচন পদ্ধতি জানতে হবে তবেই ইনকাম।


নতুন ইনকাম সাইট খুঁজে বের করার উপায়?

মোবাইল ইনকাম সাইট গুলো দুই ধরনের পাওয়া যায়। ইনভেস্টমেন্ট আর ফ্রি। দুই সাইট থেকেই ইনকাম করা যায়। তবে এই ধরনের ইনকাম ওয়েবসাইট ও এপস গুলো বেশিদিন থাকে না । তাই কিভাবে সাইট খুঁজে বের করবেন।

আপনি যদি মনে করেন যে এই মাসে কোন নতুন ইনকাম সাইট আসল কি না? বা এই বছরে নতুন ইনকাম সাইট কোনটি? যে কোন সাল মাসের জন্য? এই ভাবে গুগলে সার্স করুন"নতুন মোবাইল ইনকাম সাইট 2018/2017/2016/2015 মাস হলে অক্টবর/নভেম্বর/ডিসেম্বর ইত্যাদি"
আর যদি কোন পিটিসি সাইট খোঁজেন তাহলে খুঁজুন
নতুন পিটিসি সাইট,মোবাইল ইনকাম পিটিসি সাইট ঠিক আগের মত করে। আশা করি বুঝতে পারবেন।


সঠিক সাইট নির্বাচন পদ্ধতি!

আপনি যখন কোন সাইট পেলেন। যেমন রিং আইডির কথাই বলি । এই সাইট কে না চেনে। অনেকে পেমেন্ট পাইছে আবার অনেকে পায় নি। এর কারন কি যানেন। এটা আপনার নির্বাচন ভুল। 
যখন আপনাকে কোন সাইটে কেউ রেফার করাতে চাইবে তখন রেফার লিংকের মাধ্যমে ওয়েব সাইট টি তে যাবেন। তারপর দেখবেন ওয়েব সাইট টির নাম কি? ওই নামে playstor গিয়ে সার্স করে দেখুন যে কোন Apps আছে কি না । যদি থাকে তাহলে Apps এ প্রবেশ করে রিভিউ গুলো দেখুন। ডাউনলোড কত,এপস এর রেটিং কত,কে কেমন রিভিউ দিয়েছে। সব গুলো রিভিউ চেক করবেন। তারপর দেখবেন কে কি বলছে। যদি দেখেন বেশিভাগ লোক Apps টিতে ভাল রিভিউ দিয়েছে তাহলে এখান থেকে আপনার পেমেন্ট পাওয়ার সম্ভবনা রয়েছে। আর যদি দেখেন বেশি ভাগ লোক Apps টিতে খারাপ রিভিউ দিয়েছে তাহলে কাজ করবেন না।
যেমন:- The apps is very bad.They don't payment.

I also withdrew my payment 2/3 days ago but payment isn't add my account.

The apps bad.

Don't loss your present time for the apps it is very wrong.

এই ধরনের কিছু পেলে অবশ্যই এড়িয়ে চলবেন। এপস এর ক্ষেত্রেও এই বিষয় গুলো খেয়াল রাখবেন।
আর যদি Apps না হয়ে শুধু website হয় তাহলে গুগোলে সার্স করে দেখুন।

ধরুন যে কোন একটা সাইটের নাম, 
যেমন zagl সাইট।
এখন আপনি গুগলে সার্স দিন Zagl সাইট কত দিন থেকে আছে? এটা পেমেন্ট দেয় কি না? এই সাইটে কাজের লোকসংখ্যা কেমন? কে কতবার পেমেন্ট পাইছে,এখন সাইটি কেমন? যে কোন একটা তথ্য আপনি পেয়ে যাবেন । আগে বাংলায় সার্স করে দেখুন। যদি কোন তথ্য না পান তাহলে ইংরেজি দিয়ে সার্স করুন। তারপর পেজটি বাংলায় অনুবাদ করে পড়ে নিন। দেখবেন আপনি এই সাইটের বিস্তারিত পেয়ে যাবেন।
বিশ্বাস না হলে এখনি আপনার কোন সাইটের নাম জানা  থাকলে করে দেখতে পারেন।

অনেক সময় ফেসবুক গ্রুপ গুলোতে কিছু ইনভেস্টমেন্ট সাইট পাওয়া যায়। যেখানে রেফার করার জন্য অনেকে পোষ্ট করে। দেখা যায় বেশিভাগ ক্ষেত্রে একাউন্ট এক্টিভের কথা বলে আপনার কাছ থেকে টাকা নিয়ে ব্লক করে দেয় এবং টাকা মার দেয়। লেনদেনের আগে অবশ্যই গ্রুপ এডমিন/মডারেটরদের সাহায্য নিয়ে লেনদেন করবেন।

এইসব করলেই যে আপনি ১০০% নিশ্চিত ইনকাম করতে পারবেন? তার নিশ্চয়তা আমি দিতে পারব না। যেহুতু আমি কোন সাইট তৈরি করি না। তবে ভালসাইট খুঁজে বের করার কিছু উপায় শেয়ার করলাম।

আমিও আপনাদের মত রক্ত মাংসে গড়া মানুষ । তাই কোথাও ভুল থাকলে ক্ষমা করবেন?
আপনার যদি কোন কিছু বলার থাকে? তাহলে অবশ্যই কমেন্টে বলবেন আমি তার সমাধান দেওয়ার চেষ্টা করব। আবার দেখা হবে নতুন কোন টিউন দিয়ে। আজ এ পর্যন্তই।

ধন্যবাদ

Tuesday, September 4, 2018

পকেট রাউটার কি? এটার দাম কত? পকেট রাউটার কিভাবে কাজ করে? কোথায় পাওয়া যায়? বিস্তারিত দেখুন

আসলামুয়ালাইকুম, আশাকরি ভাল আছেন? আজকে আমি আপনাদের সাথে পকেট রাউটার নিয়ে বিস্তারিত আলোচনা করব। এর পর আপনাদের মনে এইটা নিয়ে কোন প্রশ্ন থাকবে না? পোস্টা একটু কষ্ট করে পড়ুন?

পকেট রাউটার কি?

পকেট রাউটার WiFi রাউটারের চেয়ে ছোট,এবং সহজে নিজের ইচ্ছামত যেখানে খুসি,সেখানে ব্যাবহার করতে পারবেন। আকারে ছোট ও পকেটে করে বহন যোগ্য বলেই এই রাউটাকে পকেট রাউটার বলা হয়।


পকেট রাউটারের কাজ কীভাবে করে?


এটি তেমন কিছু না। এই রাউটারের জন্য আপনার আলাদা কোন লাইন বা নেটওয়ার্কের প্রোয়জন নেই । এটা আপনার সিম নেটওয়ার্ক দ্বারা চালিত। আপনি যে সিম ওই রাউটারে প্রবেশ করাবেন সেই নেটওয়ার্কের অধিনে কাজ করবে। এর জন্য আপনাকে মাসিক কোন ভাড়া কিংবা কোন অর্থ প্রদান করতে হবে না। এটা একবার কিনলে আজীবনের জন্য আপনার। যে সব স্থানে নেট স্পিড কম সেখানে আপনি এই রাউটার ব্যবহার করে ভাল স্পিড পাবেন। এমন কি এটি আপনি একাধিক মোবাইল,কম্পিউটার,ল্যাপটপে ব্যবহার করতে পারবেন।


পকেট রাউটারে জন্য কি ডাটা প্রোয়জন?

পকেট রাউটারের জন্য যেহুতু কোন নেট লাইন নেই? তাই এটার জন্য আপনাকে ডাটা ব্যাবহার করতে হবে? আপনার সিমে যতটুকু ডাটা থাকবে ততটুকু ব্যবহার করতে পারবেন এর বেশি না। তবে সিম নেটওয়ার্কের চেয়ে বেশি ভাল স্পিড পাবেন। সাধারনত যারা গ্রামে থাকেন GP নেটওয়ার্ক ভাল পেলেও অন্যান্য নেটওয়ার্ক কম পায়| গ্রামের নেট ব্যবহারারির জন্য এটা বেশি উপযুগী।



পকেট রাউটার কিভাবে ব্যবহার করবেন?

খুব বেশি কঠিন কাজ নয়। রাউটারে আপনার সিম ঢুকাবেন তারপর ক্যাবলটি চার্জারের মত আপনার ফোনের সাথে আর রাউটারের সাথে লাগাবেন। নিচের ছবিটি দেখুন ভালভাবে বুঝতে পারবেন।


দাম কত?কোথায় পাওয়া যায়?


পকেট রাউটার বিভিন্ন দামের পাওয়া যায়। সেটা আপনার উপর নির্ভর করছে । আপনি কেমন কিনতে চান? আমার দেখা মতে আমি 400-2900 টাকা পর্যন্ত রাউটার দেখেছি।
500,1900,2500,বিভিন্ন দামের পাওয়া যায়। 

এই রাউটার গুলো ফোন বিক্রয়ের দোকান/শপ গুলোতে পাওয়া যায়। আপনার যদি কেনা ইচ্ছা থাকে তাহলে ঐ দোকান গুলোতে গিয়ে বলুন? তারা আপনাকে থাকলে দিবে। আর না থাকলে ত৩দের মাধ্যমে অর্ডার করে নিতে পারবেন।

এখন আপনি ভাবতে পারেন যে কোন রাউটারের কেমন স্পিড সেইটা বললেন না কেন? আসলে বাজারে প্রতিনিয়ত নতুন নতুন রাউটার আসছে। এখন তার কিংবা ক্যাবল ছাড়া রাউটার পাওয়া যাচ্ছে। তাই এর দাম কমতেও পারে বাড়তেও পারে। আপনি কেমন বাজেটে কিনবেন সেইটা মোবাইল শপের মালিককে বললে আপনাকে বিস্তারিত ধারনা দিবেন। তবে আমার মতে 2500-2900 টাকার মদ্ধে কেনা অনেক ভাল।

আপনার যদি কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্টে বলবেন? আমি অবশ্যই তার সমাধান দিব। 

দেখা হবে নতুন কোন টিউন নিয়ে। আমাদের সাথেই থাকুন ধন্যবাদ